সূরা মুমিনুন আয়াত নং ১৪ নিয়ে প্রশ্ন

প্রশ্নোত্তর (Q&A)Category: কুরআনসূরা মুমিনুন আয়াত নং ১৪ নিয়ে প্রশ্ন
বলা সম্ভব না asked 10 months ago

সূরা মুমিনুনের আয়াত নাম্বার ১৪ তে বলা হয়েছে হাড় আবৃত হয় মাংস দ্বারা। ভাই, এখন কথা হচ্ছে, এটা নিয়া তিনযুগেরও বেশি সময় ধরে তর্ক চলতেসে বিশেষত আমেরিকার রিচার্ড ডকিন্স pz myer এরা এটারে ভুল প্রমান করতে উঠে পড়ে লাগছে। তাদের দাবি হইল হাড় আর মাংস একসাথে প্যারালালি ডেভেলপ হয়। কিন্তু কুরআনে কারীমে আল্লাহ বলেছেন "মুদগা থেকে সৃষ্টি করি হাড়, অত:পর হাড়কে আবৃত করি মাংস দ্বারা" ভাই হাড় তৈরি হবার পর মাংস দিয়ে আবৃত হচ্ছে এখানে। কিন্তু ভাই হাড় আর মাংস একই সাথে ডেভেলপ করে, এটাই নাকি ভুল। https://www.muslimmedia.info/2017/07/28/skepticism-sries-does-quran-give-correct-info-about-creation-and-embryology তে একটা আর্টিকেল আছে। কিন্তু সমস্যা হইতেসে সেখানে যে বইয়ের রেফারেন্স গুলা ইউজ করা হইছে সেগুলা বেশ পুরানো এবং সত্যি বলতে গেলে অনেক রেফারেন্স মিলেও না।
আপনি এই বিষয়ে একটা আর্টিক্যাল আছে, সেটাও দেখতে পারেন https://islam-papers.com/2012/04/01/bone-and-muscle-2 এই আর্টিক্যালের কমেন্টে সেই রিসার্চ প্যাপারগুলো দেওয়া আছে যেগুলোতে বলা হয়েছে হাড় আর মাংস একসাথে প্যারালালি ডেভেলপ হয়।
দয়া করে এই বিষয়ে সমাধান দিন

1 Answers
Tahsin Arafat Staff answered 10 months ago
আয়াতে 'ফা' শব্দ ব্যবহৃত হয়েছে, যা দ্বারা আরবিতে তাৎক্ষণিক/অতিশীঘ্র কোনোকিছুকে বোঝানো হয়। তাছাড়াও আয়াতে নির্দিষ্ট কোনো সময়কাল বলা হয় নি।
Back to top button