হিন্দুধর্ম ও এলজিবিটি (LGBT) – সমকামিতা ও ট্রান্সজেন্ডারের মিশেল
সমকামিতা ও ট্রান্সজেন্ডার মতবাদ – এ দুটোই অভিশপ্ত মতবাদ। ভারতে হিন্দুদের মধ্যে ইতোমধ্যেই এসব নরমালাইজ হয়ে গেছে। কী কারণে সেটা খুব জানতে ইচ্ছে হলো। কেন এদের কোনো মেরুদণ্ড নেই। এক হিন্দু পণ্ডিত টুইট করেছেন,[1]টুইট লিংকঃ https://mobile.twitter.com/SriSri/status/410810667176697856 , https://mobile.twitter.com/SriSri/status/410812289499942912
আরেকটি টুইট,
আমরা আয়াপ্পার জন্মের বিষয়টি খুঁজে না পেলেও আরো অনেক রেফারেন্স পেয়েছি যাতে বোঝা যায়, হিন্দুধর্মগ্রন্থ লেখকদের মাথা সমকামিতা দিয়ে ভর্তি, যেখানে ঈশ্বরকে সমকামী হিসাবে উপস্থাপন করেছে তারা।
কৃষ্ণ – অর্জুনের সমকামিতা
মহাভারতের অর্জুন চরিত্রটির নাম নিশ্চয়ই শুনেছেন। সেই অর্জুন কিন্তু কৃষ্ণের সাথে যৌনসঙ্গম করেছিলো। কাহিনির শুরুতে সে এক জাদুর পুকুরে ডুব দেয়, এবং সে হয়ে যায় একজন নারী। অর্থাৎ, অর্জুন আসলে ট্রান্সজেন্ডার হয়ে যায়ঃ[2]পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৩ (ইংরেজি অনুবাদে ৭৪), শ্লোক ৬৫
অর্জুন জল হইতে উঠিয়াই এক অপূর্ব নারীরূপে আপনাকে দেখিতে পাইলেন।
তখন অর্জুন সেই নানাবিধ কামকলায় কুশলিনী সর্বাভরণ-ভূষিতা সর্বসুলক্ষণসম্পন্না অপূর্বা রমণীরূপে আপনাকে তথায় দেখিয়া আপনার রূপান্তরপ্রাপ্তি হওয়ায় পূর্বদেহের ঘটনা সমুদয় বিস্মৃত হইলেন।[3]পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৩ (ইংরেজি অনুবাদে ৭৪), শ্লোক ৭৩
তো এই ট্রান্সজেন্ডার অর্জুন এর পরে কী করে দেখি চলুন,
কৃষ্ণকে দেখে অর্জুনের কামভাব চলে আসে, তখন কৃষ্ণ অর্জুনের হাত ধরে বাগানের মধ্যে নিয়ে ইচ্ছামতো সেক্স করে।
প্রভু মধ্যে মধ্যে মৃদু মৃদু হাসিতেছেন, নারীরূপী অর্জুন এই প্রকার প্রভুকে দেখিয়া কামাবেশে বিবশ হইলেন। তখন সে মহাযোগী প্রভু সর্বজ্ঞ হৃষীকেশ অর্জুনের তাদৃশ মনোভাব জানিতে পারিয়া তাহার হাত ধরিয়া ক্রীড়াকাননের মধ্যে আনিয়া তাঁহার সহিহ যথাভিলষিত বিহার করিলেন।[4]পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৩ (ইংরেজি অনুবাদে ৭৪), শ্লোক ১৭০-১৯৬
অর্জুন হিজড়া সাজা
অর্জুন একবার হিজড়া সেজেছিলো, মেয়েদের মতো পোশাক আশাক পড়ে অন্তরমহলের মহিলাদের মনোরঞ্জন করতোঃ[5]মহাভারত, বিরাটপর্ব, অধ্যায় ২
ইংরেজি অনুবাদঃ
Arjuna replied,
“O lord of the Earth, I will declare myself as one of the neuter sex. O monarch, it is, indeed difficult to hide the marks of the bowstring on my arms. I will, however, cover both my cicatrized arms with bangles. Wearing brilliant rings on my ears and conch-bangles on my wrists and causing a braid to hang down from my head, I shall, O king, appear as one of the third sex, Brihannala by name. And living as a female I shall (always) entertain the king and the inmates of the inner apartments by reciting stories.
And, O king, I shall also instruct the women of Virata’s palace in singing and delightful modes of dancing and in musical instruments of diverse kinds. And I shall also recite the various excellent acts of men and thus conceal myself, O son of Kunti, by feigning disguise.
And, O Bharata should the king enquire, I will say that, I lived as a waiting maid of Draupadi in Yudhishthira’s palace. And, O foremost of kings, concealing myself by this means, as fire is concealed by ashes, I shall pass my days agreeably in the palace of Virata.”[6]https://www.wisdomlib.org/hinduism/book/the-mahabharata-mohan/d/doc116916.html
তবে সে আসল হিজড়া (Intersex) ছিলো না, এটাকে বলে ট্রান্সজেন্ডার (Transgender), ছেলে হয়ে নিজেকে মেয়ে দাবি করা, ওদের মতো চলাফেরা।
কৃষ্ণ – নারদ জুটি
অর্জুনের মতো নারদও অমৃতসরোবরে গোসল করে মেয়ে হয়েছিলো,
মহাবিষ্ণুর আদেশে ব্রহ্মা আমাকে অমৃতসরোবরে লইয়া গেলেন। আমি তথায় যাইয়া যেমন স্নান করিলাম, অমনি তৎক্ষণেই সেই সরোবরের তীরদেশে রমণীমণ্ডলীর মধ্যবর্ত্তিনী সর্ব-সুলক্ষণাক্রান্তা এক রমণী হইয়া নিজের অভাবনীয় নারীরূপে নিতান্ত বিস্ময় প্রকাশ করিতে লাগিলাম।[7]পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৪ (ইংরেজি অনুবাদে ৭৫), শ্লোক ১৬-২০
কাহিনি এখানেই শেষ নয়,
অর্থাৎ, সেই নারদ কৃষ্ণের সাথে এক বছর ধরে সেক্স করে।[8]পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৪ (ইংরেজি অনুবাদে ৭৫), শ্লোক ৪২
নারদ ও রাজা তালধ্বজ
দেবী ভাগবত পুরাণে আছে, রূপান্তরগামী নারদ নারীতে রূপান্তরিত হওয়ার পর রাজা তালধ্বজ নারদকে প্রস্তাব দেয়,[9]দেবী ভাগবতম, স্কন্দ ৬, অধ্যায় ২৮
তারপর কাহিনি চলতে থাকে,
সেই রাজা নারদকে বিয়ে করে দিন-রাত নারদের সাথে সেক্স করতো।[10]দেবী ভাগবতম, স্কন্দ ৬, অধ্যায় ২৯
সোমের ছেলে বুধ এবং এক রাজা সুদ্যুম্ন
কাহিনি হচ্ছে, কিছু ঋষি জঙ্গলে গিয়ে দেখে শিব আর পার্বতী যৌনসহবাস করছে। তাতে লেংটা পার্বতী লজ্জা পায়। তখন শিব বলে সেই জঙ্গলে যে প্রবেশ করবে সেই মেয়ে হয়ে যাবে। একদিন রাজা সুদ্যুম্ন সেই জঙ্গলে যাওয়ার কারণে নারীতে রূপান্তর হয়, আর সোমদের ছেলে বুধের সাথে যৌনসহবাস করে একটি ছেলের জন্ম দেয়ঃ[11]শ্রীমদ্ভাগবত, স্কন্দ ৯, অধ্যায় ১, শ্লোক ২৯-৩৫
এই কাহিনি বায়ুপুরাণেও আছে,[12]Vayu Purana, Vol 2, Chapter 23, Verse 15-17, Tr. GV Tagare https://archive.org/details/VayuPuranaG.V.TagarePart2/page/n206/mode/1up?view=theater
”…He who is revered in the three worlds is famous as Sudyumna. He has attained the form of a lady. That noble lady returned to her father after securing the boon. After getting an opportunate moment, she was invited for love making (sexual intercourse) by Budha (the planet mercury). From Budha, the son of Soma, Puruavas, the son of Ila was born. After giving birth to the son born of Budha, she became Suyumna again. Sudyumna had three sons, all extremely virtuous.”
”…তিন জগতে যিনি পূজনীয় তিনি সুদ্যুম্ন নামে বিখ্যাত। তিনি রমণীর রূপ লাভ করেছেন। সেই মহীয়সী ভদ্রমহিলা বর পেয়ে বাবার কাছে ফিরে আসেন। সঠিক সময়ে, বুধা (গ্রহ বুধ) তাকে প্রেম তৈরির (যৌন মিলন) জন্য আমন্ত্রণ জানায়।”
মিত্র ও বরুণ
শতপথ ব্রাহ্মণের বর্ণনা অনুসারে মিত্র বরুণের মধ্যে বীর্যপাত করেঃ[13]শতপথ ব্রাহ্মণ, কাণ্ড ২, অধ্যায় ৪, ব্রাহ্মণ ৪, শ্লোক ১৯ https://archive.org/details/in.ernet.dli.2015.356839/page/n447/mode/1up
19. In that same night Mitra implants seed in Varuna, and when it (the moon) wanes, then it is produced from that seed. Now as to why that oblation of curds (payasyâ) to Mitra and Varuna is here exactly analogous (to the Sânnâyya offered at new moon).[14]Shatapatha Brahmana 2.4.4.19 https://sacred-texts.com/hin/sbr/sbe12/sbe1255.htm#fr_852
হিন্দু বিশ্বাস অনুযায়ী অমাবস্যার রাতে মিত্র বরুণের মধ্যে বীর্যপাত করার ফলে সেই বীর্য থেকে নতুন চাঁদ উৎপন্ন হয়। কিন্তু মজার ব্যাপার কি জানেন? ঋগ্বেদ অনুযায়ী এই মিত্র আর বরুণ আসলে হিন্দুদের ঈশ্বর।[15]ঋগ্বেদ ১/১৬৪/৪৬, ২/১/৩-৪; নিরুক্ত ২/১৩/১; নিঘণ্টু ৫/৪, ৫/৬ ঈশ্বর কীভাবে ঈশ্বরের ভিতর বীর্যপাত করে সেটা হিন্দুরাই জানে। এদের কোনো কিছুই সেন্স মেইক করে না।
অগ্নিদেবতার মুখের ভিতর শিবের বীর্যপাত
স্কন্দপুরাণে আছে,
তদনন্তর দেবেন্দ্রের আদেশে অবিচলচিত্তে অঙ্গীকার করিয়া পাবক (অগ্নিদেব) সত্বর স্বীয় বক্ত্র (মুখ) বিস্তার করিলেন, কামবাণপীড়িত শঙ্করও ভগবতী উমাকে মনে মনে ধ্যান করিয়া হুতাশনবদনে (অগ্নিদেবের মুখে) বীর্য নিক্ষেপ করত পরম হৃষ্ট হইলেন।[16]স্কন্দপুরাণ, নাগরখণ্ড, তীর্থ মাহাত্ম্য (১), অধ্যায় ৭০, শ্লোক ৬৪ , [ বিস্তারিত জানতে অধ্যায় ৭০ এবং ৭১ দেখুন ] https://www.wisdomlib.org/hinduism/book/the-skanda-purana/d/doc493434.html
ব্রহ্মপুরাণে আছে অগ্নিদেব শিবের বীর্য পান করে,
Formerly, for quelling Taraka, Fire god drank the semen of Siva.[17]Brahma Purana, Gautami-Mahatmya 12.2-3 https://archive.org/details/brahma_purana_english_full/page/n835/mode/1up
এর অন্য জায়গায় আছে,
After saying this lord Sambhu discharged a great deat of semen into the mouth of Fire-god.[18]Brahma Purana, Gautami-Mahatmya 58.19-22 https://archive.org/details/brahma_purana_english_full/page/n1046/mode/1up
বামনপুরাণে আছে,
”O Brahman, in the meantime Brahman said to Agni ‘How old and grown up is your son, Guha now’? Hearing his words, and not knowing his son, Agni said to Brahman, I do not know who is Guha,’ Being pleased, the Lord said, ‘You drank the semen of Sankara in the past, so a child, the lord of the three worlds has been born in the thickest of reeds.”[19]Vamana Purana 31.26-28 https://archive.org/details/in.ernet.dli.2015.313087/page/290/mode/1up
শিবপুরাণে আছে,
Cursing Viṣṇu and other gods, Pārvatī furiously told Agni who had swallowed Śiva’s semen.[20]Shiva Purana 2.4.2.19 https://www.wisdomlib.org/hinduism/book/shiva-purana-english/d/doc226122.html
শিব – বিষ্ণু
স্কন্দপুরাণে আছে শিব নারায়ণের দেহের সাথে যৌনতার খেলা খেলতো,
Be victorious, O Lord, whose head is adorned with Ganga and the crescent moon, O Lord, who have fascinated the minds of the wives of all sages by means of your handsome features. Be victorious, O Lord, who are possessed of the glory of the god of Love due to the close contact of the daughter of the Mountain. Be victorious, O Lord, who are an expert in the repetition of the (sexual) play over the body of Naranaya adopted by means of Maya (?).[21]Skanda Purana 1.3b.20.32-33 https://www.wisdomlib.org/hinduism/book/the-skanda-purana/d/doc370673.html
অগ্নিপুরাণে আছে,[22]অগ্নিপুরাণ ৩/১৭-২০
একবার বিষ্ণু (হরি) মোহিনী রূপ ধারণ করে, তখন শিব লেংটা হয়ে ঐ বিষ্ণুর পেছন পেছন ছুটতে থাকে।
আর জায়গায় জায়গায় বীর্যপাত করতে থাকে। এই ঘটনা বিস্তারিতভাবে বর্ণিত আছে ভাগবত পুরাণে, পাঠকরা দেখে নিতে পারেন।[23]শ্রীমদ্ভাগবতম ৮/১২/১৫-৩২ https://linkmix.co/17342569
ব্রহ্মাণ্ডপুরাণে আছে শিব মোহিনির (ব্রহ্মার রূপ) সাথে সেক্স করে সন্তান জন্ম দেয়,[24]Brahmanda Purana 4b.6.7-9 https://archive.org/details/BrahmandaPuranaG.V.TagarePart4/page/n90/mode/1up
The second form appeared when the churning for the sake of Nectar was being carried out. That form fascinated Śarva (Śiva). It cannot be comprehended by the mind or expressed through words. On seeing it, even Īśa (god Śiva) became charmed and enchanted although he is omniscient. When prohibited by her, he left off Pārvatī all of a sudden and he indulged in sexual intercourse with her (i.e. Mohinī).
He begot of her (the son) Śāstā, the suppressor of Asuras.
ইন্দ্র পুরুষের অন্ডকোষ থেঁতলে নপুংসক বানায়
এর উল্লেখ আছে অথর্ববেদে,[25]অথর্ববেদ সংহিতা, ৬ষ্ঠ কাণ্ড, ১৩ অনুবাদ, ৭ম সুক্ত, অনুবাদঃ বিজনবিহারী গোস্বামী https://archive.org/details/in.ernet.dli.2015.454693/page/n260/mode/1up ; Atharva Veda 6.138 https://sacred-texts.com/hin/av/av06138.htm
অর্থাৎ, এই বর্তমান অভিশপ্ত কাজ হিন্দুরা বহু আগে থেকেই করে আসছে, অপর পুরুষের অণ্ডকোষ ও পুরুষাঙ্গ পাথর দিয়ে থেঁতলে দেওয়া, ঔষধ দিয়ে মেয়েদের মতো চুল বড় করে দেওয়া, বন্ধ্যা করা।
হিন্দুদের লেসবিয়ান সেক্সে জন্মায় বাচ্চা!
আয়ুর্বেদ নামক কুসংস্কারের লেখকরা কী লিখেছে দেখুন,
যদি নারীদ্বয় কামোন্মত্ত হইয়া পরস্পর যোনি ঘর্ষণ দ্বারা শুক্র ত্যাগ করে, তাহা হইলে তাহাতে অনস্থি সন্তান জন্মে।[26]ভাবপ্রকাশ [আয়ুর্বেদ গ্রন্থ], প্রথম ভাগ, শ্লোক ৫৬, উপেন্দ্রনাথ সেনগুপ্ত, পৃ ৫৮৩
https://archive.org/details/in.ernet.dli.2015.316395/page/n635/mode/1up
এখানে টীকাকারক অনস্থি শব্দকে নরম হাড্ডি বা কোমলাস্থি বুঝেছেন। একই কথা ঋগ্বেদের উপ আয়ুর্বেদ সুশ্রুত সংহিতাতেও আছে,
এখানে অনুবাদকারী অনস্থি শব্দের আক্ষরিক অনুবাদ “অস্থিহীন সন্তান” – ই রেখেছেন।
যাই হোক, এসব অভিশপ্ত ট্রান্সজেন্ডার মতবাদ, সমকামিতা যে হিন্দুদের মধ্যে আগে থেকেই ছিলো আমরা তা বুঝতে পারলাম।
বর্তমান হিন্দু পণ্ডিতদের সমকামিতা
ইস্কন
ভারতীয় একটি হিন্দুধর্মীয় প্রতিষ্ঠান ইস্কন (ISKCON এর আশ্রমের বেশিরভাগ গুরুই সমকামী, ছেলে শিশুদের প্রায়ই ধর্ষণ করে থাকে এরা। বিভিন্ন লেখক এটি উল্লেখ করেছেন। যেমনঃ
When Kirtanananda Swami returned to New Vrindaban after some months of preaching with Prabhupada in India, his homosexual and pedophilic tendencies continued. He personally picked boys from the gurukula to stay with him overnight in his cabin at Bahulaban. This was common knowledge. The Brijabasi Spirit explained: “When Maharaja was living in his cabin, it was considered a great privilege to get to stay in the back room. Only a handful of selected boys got the opportunity.”[27] Thomas Meyers (Taru dasa), “Ashram Items,” Brijabasi Spirit, Vol. 5, No. 4 (July 1978), 16.[28]Killing For Krishna, Chapter 6, “He Was a Very, Very Different Person,” p. 112 https://studylib.net/doc/25545455/499274204-2018-henry-doktorski-killing-for-krishna-the-da…
চাইলে ইস্কনের সমকামিতা নিয়েই আলাদা একটি আর্টিকেল লেখা যাবে প্রচুর রেফারেন্স সমেত। ইস্কনের এই কাজের ভিডিয়ো স্বীকারোক্তিও আছে।[29]https://t.me/HinduDhormo/1419 ; https://t.me/HinduDhormo/1440
সমকামিতা বন্ধের নামে ধর্ষণ
আমরা দেখলাম যে হিন্দুধর্ম সমকামীদের ধর্ম, আর হিন্দুরা নিয়মিতই এই বাজে কাজটি করে থাকে। বর্তমানে আবার এরা সমকামিতা শোধরানোর নাম করে নিজেদের ছেলে – মেয়েকে বিপরীত লিঙ্গের লোক দ্বারা ধর্ষণ করিয়ে থাকে।[30]Isaac, C. (2021, October 12). Corrective Rape: Inside India’s Obsession With Heterosexuality. Live Law. https://www.livelaw.in/columns/corrective-rape-homophobic-rape-curative-rape-lgbtq-183632
এসব সমকামীরা সমাজ, রাষ্ট্র ও পৃথিবীর জন্য বিপজ্জনক।
Footnotes
⇧1 | টুইট লিংকঃ https://mobile.twitter.com/SriSri/status/410810667176697856 , https://mobile.twitter.com/SriSri/status/410812289499942912 |
---|---|
⇧2 | পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৩ (ইংরেজি অনুবাদে ৭৪), শ্লোক ৬৫ |
⇧3 | পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৩ (ইংরেজি অনুবাদে ৭৪), শ্লোক ৭৩ |
⇧4 | পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৩ (ইংরেজি অনুবাদে ৭৪), শ্লোক ১৭০-১৯৬ |
⇧5 | মহাভারত, বিরাটপর্ব, অধ্যায় ২ |
⇧6 | https://www.wisdomlib.org/hinduism/book/the-mahabharata-mohan/d/doc116916.html |
⇧7 | পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৪ (ইংরেজি অনুবাদে ৭৫), শ্লোক ১৬-২০ |
⇧8 | পদ্মপুরাণ, পাতালখণ্ড, অধ্যায় ৪৪ (ইংরেজি অনুবাদে ৭৫), শ্লোক ৪২ |
⇧9 | দেবী ভাগবতম, স্কন্দ ৬, অধ্যায় ২৮ |
⇧10 | দেবী ভাগবতম, স্কন্দ ৬, অধ্যায় ২৯ |
⇧11 | শ্রীমদ্ভাগবত, স্কন্দ ৯, অধ্যায় ১, শ্লোক ২৯-৩৫ |
⇧12 | Vayu Purana, Vol 2, Chapter 23, Verse 15-17, Tr. GV Tagare https://archive.org/details/VayuPuranaG.V.TagarePart2/page/n206/mode/1up?view=theater |
⇧13 | শতপথ ব্রাহ্মণ, কাণ্ড ২, অধ্যায় ৪, ব্রাহ্মণ ৪, শ্লোক ১৯ https://archive.org/details/in.ernet.dli.2015.356839/page/n447/mode/1up |
⇧14 | Shatapatha Brahmana 2.4.4.19 https://sacred-texts.com/hin/sbr/sbe12/sbe1255.htm#fr_852 |
⇧15 | ঋগ্বেদ ১/১৬৪/৪৬, ২/১/৩-৪; নিরুক্ত ২/১৩/১; নিঘণ্টু ৫/৪, ৫/৬ |
⇧16 | স্কন্দপুরাণ, নাগরখণ্ড, তীর্থ মাহাত্ম্য (১), অধ্যায় ৭০, শ্লোক ৬৪ , [ বিস্তারিত জানতে অধ্যায় ৭০ এবং ৭১ দেখুন ] https://www.wisdomlib.org/hinduism/book/the-skanda-purana/d/doc493434.html |
⇧17 | Brahma Purana, Gautami-Mahatmya 12.2-3 https://archive.org/details/brahma_purana_english_full/page/n835/mode/1up |
⇧18 | Brahma Purana, Gautami-Mahatmya 58.19-22 https://archive.org/details/brahma_purana_english_full/page/n1046/mode/1up |
⇧19 | Vamana Purana 31.26-28 https://archive.org/details/in.ernet.dli.2015.313087/page/290/mode/1up |
⇧20 | Shiva Purana 2.4.2.19 https://www.wisdomlib.org/hinduism/book/shiva-purana-english/d/doc226122.html |
⇧21 | Skanda Purana 1.3b.20.32-33 https://www.wisdomlib.org/hinduism/book/the-skanda-purana/d/doc370673.html |
⇧22 | অগ্নিপুরাণ ৩/১৭-২০ |
⇧23 | শ্রীমদ্ভাগবতম ৮/১২/১৫-৩২ https://linkmix.co/17342569 |
⇧24 | Brahmanda Purana 4b.6.7-9 https://archive.org/details/BrahmandaPuranaG.V.TagarePart4/page/n90/mode/1up |
⇧25 | অথর্ববেদ সংহিতা, ৬ষ্ঠ কাণ্ড, ১৩ অনুবাদ, ৭ম সুক্ত, অনুবাদঃ বিজনবিহারী গোস্বামী https://archive.org/details/in.ernet.dli.2015.454693/page/n260/mode/1up ; Atharva Veda 6.138 https://sacred-texts.com/hin/av/av06138.htm |
⇧26 | ভাবপ্রকাশ [আয়ুর্বেদ গ্রন্থ], প্রথম ভাগ, শ্লোক ৫৬, উপেন্দ্রনাথ সেনগুপ্ত, পৃ ৫৮৩ https://archive.org/details/in.ernet.dli.2015.316395/page/n635/mode/1up |
⇧27 | Thomas Meyers (Taru dasa), “Ashram Items,” Brijabasi Spirit, Vol. 5, No. 4 (July 1978), 16. |
⇧28 | Killing For Krishna, Chapter 6, “He Was a Very, Very Different Person,” p. 112 https://studylib.net/doc/25545455/499274204-2018-henry-doktorski-killing-for-krishna-the-da… |
⇧29 | https://t.me/HinduDhormo/1419 ; https://t.me/HinduDhormo/1440 |
⇧30 | Isaac, C. (2021, October 12). Corrective Rape: Inside India’s Obsession With Heterosexuality. Live Law. https://www.livelaw.in/columns/corrective-rape-homophobic-rape-curative-rape-lgbtq-183632 |
lol of course indians are fags