কালোজিরা সম্পর্কিত হাদিস নিয়ে প্রশ্ন

প্রশ্নোত্তর (Q&A)Category: ইসলামকালোজিরা সম্পর্কিত হাদিস নিয়ে প্রশ্ন
Md king khan asked 6 months ago

1.কালোজিরা কে মৃত্যু ব্যতীত সকল রোগের ওষুধ বলা হয়েছে, এটা কি আক্ষরিক অর্থেই?  যদি তাই হয় অমুসলিম & নাস্তিকরা বলছে এটা বৈজ্ঞানিক ভাবে ভুল দাবি , বর্তমান মেডিক্যাল science এর অনুমোদন দেয় না, এ বিষয়ে কি বলবেন?
2. যখন ইহুদি নারী নবী সাঃ কে বিষ দিয়েছিল যার প্রভাবে তার মৃত্যু হয়, তখন নবী সাঃ কেন কালোজিরা বা আজওয়া খেজুর খেয়ে নিজের শরীরের বিষ ক্রিয়া নষ্ট করেন নি?

2 Answers
On behalf of the authors answered 6 months ago

কালো জিরার হাদিসের বিষয়ে এই লিখাটিতে বিস্তারিত জানতে পারবেন - https://islamicauthors.com/article/313

এছাড়া রাসূল (সা) যে সেই বিষের কারণেই মৃত্যু বরণ করেছিলেন তার সুস্পষ্ট প্রমান উপস্থাপন করবেন বলে আশা করি, কারন কোন হাদিস থেকে এইটা প্রমানিত হয় নি যে রাসূল সেই বিষের কারনেই মৃত্যু বরণ করেছিলেন। হাদিসে শুধু এই তুটুকুই উল্লেখ আছে মৃত্যুর আগে সেই বিষের যন্ত্রনা দেখা দিয়েছিল।

Ashraful Nafiz Staff answered 6 months ago
যদিও বিষের কারনে রাসূলের মৃত্যু হয়েছে বলে প্রমানিত নয় তারপরও বলছি, রাসূল যদি আল্লাহর কাছে দোয়া করতেন যে উনাকে যেন হায়াত বাড়িয়ে দেন তাহলে আল্লাহ কি উনার দোয়া কবুল করতেন না? রাসূলদের দোয়া কবুল হয় না এমন খুব একটা ঘটে না, রাসূলদের প্রায় দোয়াই আল্লাহ কবুল করে ফেলেন। তাহলে রাসূল কেন দোয়া করেন নি? এছাড়া পৃথিবীর সবচেয়ে বড় বড় ডাক্তার ও বিজ্ঞানীরা সবাই ক্যান্সার, ডায়বেটিস, কার্ডিয়াক প্রব্লেম সবকিছুর চিকিতসাই জানেন তাইলে তারাও এইসমস্ত রোগে কেন মারা যায়? হায়াত, মৃত্যু আল্লাহর হাতে। কালো জিরা সংক্রান্ত হাদিসে মৃত্যুর ঔষধ কালো জিনা নয় সেটা সুস্পষ্ট ভাবেই উল্লেখ ছিল।
Back to top button